March 28, 2009

Gujrat in 2002

অনেক অনেক সদস্য আমার লেখাতে জানাত যে লেখাগুলো জামাতীদের মত। তার সাথে সাথে তারা ভারতের গুজরাটের হামলা নিয়ে বলত। তারপর আমি কিছু রিসার্চ করলাম। কিছু জায়গায় বলা আছে যে কিছু হিন্দুরা এই ঘটনা ঘটতে উৎসাহ দেখিয়েছে। তাই আমি বলতে চাই, সেই সকল মানুষদের কি মনুষ্য নেই যে তারা এই বিষয় নিয়ে জানে না এটা কি করতে পারে? আমাদের এই ইন্টেনশন এসেছে যে জঙ্গীরা মুসলীম কারণ তারা জঙ্গীবাদ করে ধর্মের নামে। এটা কি মুসলীম ধর্মের কোথাও লেখা আছে? আপনাদের কথা শুনে শুধু মনে হয় আমি এখানের একজন হিন্দু মৌলবাদী। সেটা নিয়ে আমাকে অনেক গালিও দিয়েছেন। এবার বলিঃ কেন অন্যান্য দেশের মানুষরা বাংলাদেশের হিন্দুদের সাহায্য করতে ইচ্ছুক? কারণ কি তারা এটার থেকে বেনিফিট নিবে নাকি এটা মানবজাতির জন্য কলঙ্ক?
গুজরাটের ঘটনাও শুরু হয়েছে মুসলীমদের ইনফ্লুয়েন্সে। সেটার কারণ তারা প্রথমে বোমা মারে একটা তীর্থযাত্রী ট্রেনে। সেখানে মানুষ মারা যায় যারা সাধারণ, বয়স্ক এবং একটি পুণ্য স্থান থেকে এসেছে। তারা শান্তির খোঁজে ছিলো সেই সময়। এমন সময় যদি কেউ বোমা মারে, তাহলে কি অবস্থা হবে? আপনারাই ভেবে দেখুন। সেখানে মারা যায় ৫৮ জন হিন্দুঃ ২৩ জন পুরুষ, ১৫ জন মহিলা এবং ২০টা বাচ্চা। এটা কি উস্কানি নয়? নাকি এটাতেও শুধু হিন্দুরাই দোষি? আপনারা যদি অন্য কোথাও এই খবর পড়ে থাকেন তাহলে আমি জানি না, কিন্তু আমি পড়েছি নিচের সোর্সগুলো থেকে।
সর্বশেষ পর্যন্ত ৭৯০ মুসলীম এবং ২৫৪ জন হিন্দু মারা যায়। এবার একটা লাইন কোট "Another 223 people were reported missing, 2,548 injured, 919 women widowed and 606 children orphaned.[7] About 100,000 Muslims and 40,000 Hindus were in relief camps "। তাহলে ভেবে দেখুন, শুরু করেছে কে এবং কি ঘটে গেলো? ৬০৬জন বাচ্চাকে কি কেউ আদর দিতে পারবে? নাকি সেই অমানুষরা যারা এটা শুরু করেছে, তারা ৯১৯জন বিধবাকে তার স্বামী ফিরিয়ে দিতে পারবে?
আমি যেই বিষয় নিয়ে পড়ি, আইন, সেখানে বলা আছে যে কারণটাকে খুঁজতে। যদি কারণ হয় যে সন্ত্রাসীর মেন্টাল সমস্যা, তাহলে তার স্বাস্তি কম একজন বুদ্ধিমান আসামীর চেয়ে। তাই কারণটা দেখুন কেন এত ক্ষতি হল। এটার কারণ কি হিন্দুরা নাকি সেই গ্যাং গ্রুপ যেটা মুসলীমদের দ্বারা চলছে? কেন নতুন নতুন গানের এলব্যাম আসে (যেমন হায়দার হোসেনের স্বপ্ন) যেখানে সে বলেছে জঙ্গীবাদীরা কোরাণ-হাদীস মিলিয়ে সত্যের পথে নিয়ে?
কেন? কেন? কেন?
একজন স্টুডেন্ট হিসেবে আমার যেই জ্ঞান, সেটা নিয়েই আমি বললাম। তার সাথে একটা বলতে চাই যে গালি দেওয়া ভালো নয়। আমি নিশ্চিত যে এই পোস্টের পরেও আমি গালি নিয়ে একটা কমেন্ট পাবো কিন্তু কিছু করার নেই। মূর্খরা এই ধরনের কথা বলে যখন তাদের কোনো যুক্তি থাকে না। তাই আমি আশা করছি আপনারা আপনাদের যুক্তি দিয়ে কমেন্ট করবেন, শুধু গালি দিবেন না। মনে রাখবেন শুধু রাগলেই সবকিছু হয়ে গেলো না। সবকিছু ভেবে দেখতে হয়। আমার ধর্মে বলা আছে যে মানব জাতি এবং মনুষ্য জন্ম হচ্ছে ভগবানের কাছ থেকে তার সবচেয়ে বড় উপহার। তাই সেই উপহার ব্যবহার করেই আপনারা কমেন্ট করুন।

আমি আবারও জানাই যে প্লিজ গালি দিবেন না। যদি আপনার কোনো যুক্তি না থাকে, তাহলে কিছু বলবেন না, কিন্তু ব্লগের পরিবেশ খারাপ করাটা উচিৎ হবে না।


সোর্সঃ
http://timesofindia.indiatimes.com/Sabarmati_Express_fire_was_pre-planned/articleshow/3526816.cms
http://www.ndtv.com/convergence/ndtv/story.aspx?id=NEWEN20080066669&ch=9/25/2008%203:22:00%20PM
http://www.outlookindia.com/full.asp?sid=1&fodname=20020527&fname=Column+Balbir+%28F%29

No comments:

Post a Comment